Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

“০১ নভেম্বর হতে ৩০ জুন পর্যন্ত দেশের সর্বত্র জাটকা ধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, বিনিময় ও ক্রয়-বিক্রয় এবং অবৈধজালের ব্যবহার দন্ডনীয় অপরাধ”




শিরোনাম
সোনাগাজীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ আহরণ করায় পাঁচ জেলের সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড
বিস্তারিত

বিস্তারিত

সোনাগাজীর বড় ফেনী নদীতে মৎস্য বিভাগ ও ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযান। শুক্রবার বিকেলে উপজেলার মুহুরী প্রকল্প এলাকায়
সোনাগাজীর বড় ফেনী নদীতে মৎস্য বিভাগ ও ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযান। শুক্রবার বিকেলে উপজেলার মুহুরী প্রকল্প এলাকায়
ছবি: প্রথম আলো

ফেনীর সোনাগাজী উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে পাঁচ জেলেকে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় মাছ ধরার ২টি নৌকা, ৩ হাজার মিটার জাল এবং ৫০ কেজি মাছ জব্দ করা হয়।

আজ শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার মুহুরি প্রকল্প এলাকা থেকে চর খোন্দকার ও চর আবদুল্লাহ এলাকায় বড় ফেনী নদীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম অনীক চৌধুর ও মৎস্য বিভাগ যৌথভাবে এ অভিযান চালায়।  

উপজেলা মৎস্য কর্মকর্তা তূর্য সাহা প্রথম আলোকে বলেন, প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় বড় ফেনী নদীতে অভিযান চালানো হয়। অভিযানে নদীতে জাল ফেলে মাছ ধরার অভিযোগে আটক জেলেদের কাছ থেকে ৩ হাজার হাজার মিটার জাল, ২টি নৌকা, ৪০ কেজি ইলিশসহ মোট ৫০ কেজি মাছ জব্দ করা হয়। পরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক জেলেদের কারাদণ্ড দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অনীক চৌধুরী।

দণ্ড পাওয়া পাঁচ জেলে হলেন মো. স্বপন (২৫), মো. কোরবান আলী (১৮), মো. সোহাগ (৩০), হাসান মিয়া (২৮) ও মো. মোস্তফা মিয়া (৩০)। তাঁরা সবাই নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুসাপুর এলাকার বাসিন্দা।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
23/10/2022
আর্কাইভ তারিখ
28/10/2022